মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
মোহনপুরে ভোট গ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ১৮০ গ্রাম হেরোইন-সহ গ্রেফতার: ১ আমরা সবাই একজোট আনারসে দিব ভোট : মোঃ হাবিব সিকদার কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম ব’ম সহ দুইজন গ্রে’ফ’তা’র লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল জলঢাকায় প্রভাবশালী বাপ ছেলের বি’রু’দ্ধে অসহায় নারীর কুৎসা রটানোর অ’ভি’যো’গ উপজেলা নির্বাচন নিয়ে শংকা নেই, অতিরিক্ত সচিব শ্রীপুরে বজ্রপাতে কিষানীর মৃ’ত্যু সুপারি চুরির সন্দেহে দুই শিশুকে পা’শ’বি’ক’ভাবে নি’র্যা’ত’নের অ’ভি’যো’গ সাঘাটায় ইট ভাটায় অ’ভি’যা’ন চালিয়ে ৮০ হাজার টাকা জ’রি’মা’না গাইবান্ধায় জমির জন্য চাচার হাতে ভাতিজি খু’ন স্ব-রাষ্ট্র মন্ত্রী ও আইনী সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশনের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের বৈঠক হিলিতেসব ধরনের মসলার দাম বেড়েছে। ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আ’গু’ন! হিলিতে চারদিনে কাঁচা মরিচ কেজিতে ৮০ টাকা বেড়েছে পলাশবাড়ীতে নির্বাচনী আচরণ ল’ঙ্ঘ’নে’র দা’য়ে চেয়ারম্যানের স্ত্রী ফুটবল মার্কার প্রার্থীর জ’রি’মা’না হাতীবান্ধায় ৪১০ বোতল ফে’ন’সি’ডি’ল সহ আ’ট’ক ১ গোবিন্দগঞ্জে অ’প’হ’র’ণে’র পর ধ’র্ষ’ণ, ধ’র্ষ’ক আ’ট’ক মোরেলগঞ্জে ভ’য়া’ব’হ অ’গ্নি’কা’ণ্ডে ১২টি দোকান পু’ড়ে ছা’ই, কোটি টাকার ক্ষ’তি ব্যবসায়ীদের দূর্জকে প্রচারণা বন্ধের নির্দেশ নির্বাচন কমিশন।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলামকে বন্ধুমহল ফুলের শুভেচ্ছা

Views: 0

মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার কৃতি সন্তান জনাব মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম (বার) কে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে নিয়োগ দেয়ায় তাঁর বন্ধুমহল ১১ সেপ্টেম্বর ২০১৯ রোজ বুধবার অভিনন্দন ও ফুলের শুভেচ্ছা জানান এবং সুস্থ শরীরে দীর্ঘ জীবন কামনা করেন।

ফুলের শুভেচ্ছা জানানোর সময় বাংলাদেশ কৃষক লীগের দপ্তর সম্পাদক অধ্যাপক নাজমুল ইসলাম পানু জাতীয় দৈনিক একুশের বাণী পত্রিকাকে জানান জনাব মোহাম্মদ শফিকুল ইসলাম ছাত্রজীবন থেকেই সাধারন মানুষের কল্যাণে কাজ করে আসছে এবং জীবনের শেষ মুহূর্ত অবধি জনগণের কল্যাণে কাজ করতে চান।

জনাব মোহাম্মদ শফিকুল ইসলামকে ২৮ আগস্ট ২০১৯ রোজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে মাধ্যমে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

জনাব মোহাম্মদ শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার নওদাবন্দ বিল গ্রামে এক মুসলিম পরিবারে ১৯৬২ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোঃ শওকত আলী ও মাতার নাম বেগম সুফিয়া খাতুন।

এর আগে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। অ্যাডিশনাল আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলামের সহধর্মিনী খাদিজাতুল কুবরা একজন গৃহিনী। তাদের দুটি কন্যা সন্তান রয়েছে।

তিনি অতিরিক্তি পুলিশ কমিশনার এবং পুলিশ কমিশনার হিসাবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। তিনি ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জ এবং ঢাকা রেঞ্জের দায়িত্ব পালন করেন।

এরপর পদন্নোতি প্রাপ্ত হয়ে অ্যাডিশনাল আইজিপি হিসাবে এন্টি টেররিজম ইউনিটে এবং পরবর্তীতে অ্যাডিশনাল আইজিপি হিসাবে পুলিশ হেডকোয়ার্টাসে যোগদান করেন। সর্বশেষ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দায়িত্ব পালন করেন শফিকুল ইসলাম।

পেশাদারিত্ব, সততা ও দক্ষতার স্বীকৃতি হিসাবে তিনি পরপর দুইবার বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কার বিপিএম পদক লাভ করেন। ২০১৪ সালে ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ এবং ২০১৭ সালে ডিআইজি, ঢাকা রেঞ্জে দায়িত্বপালনকালে তিনি এই স্বীকৃতি পান।

শিক্ষা জীবনে তিনি আলমডাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং আলমডাঙ্গা ডিগ্রি কলেজ হতে এইচএসসি পাশ করেন এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় হতে এগ্রিকালচার বিষয়ে কৃতিত্বের সাথে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন।

অ্যাডিশনাল আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম (বার) ৮ম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। কর্মজীবনের শুরুতে তিনি এএসপি হিসাবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, খাগড়াছড়ি জেলা ও মৌলভীবাজার জেলায় দায়িত্ব পালন করেন। এরপর পদোন্নতি পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার পদে খাগড়াছড়ি জেলা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন।

পুলিশ সুপার হিসাবে ৭ এপিবিএন-পটুয়াখালী জেলা, ২ এপিবিএন-সুনামগঞ্জ জেলা, কুমিল্লা জেলায় পেশাদারিত্বের সাথে উপর অর্পিত দায়িত্ত্ব পালনকরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page আমাদের পেজ লাইক করুন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com