মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মোহনপুরে ভোট গ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত রাজশাহীর ডিবি পুলিশ কর্তৃক ১৮০ গ্রাম হেরোইন-সহ গ্রেফতার: ১ আমরা সবাই একজোট আনারসে দিব ভোট : মোঃ হাবিব সিকদার কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম ব’ম সহ দুইজন গ্রে’ফ’তা’র লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল জলঢাকায় প্রভাবশালী বাপ ছেলের বি’রু’দ্ধে অসহায় নারীর কুৎসা রটানোর অ’ভি’যো’গ উপজেলা নির্বাচন নিয়ে শংকা নেই, অতিরিক্ত সচিব শ্রীপুরে বজ্রপাতে কিষানীর মৃ’ত্যু সুপারি চুরির সন্দেহে দুই শিশুকে পা’শ’বি’ক’ভাবে নি’র্যা’ত’নের অ’ভি’যো’গ সাঘাটায় ইট ভাটায় অ’ভি’যা’ন চালিয়ে ৮০ হাজার টাকা জ’রি’মা’না গাইবান্ধায় জমির জন্য চাচার হাতে ভাতিজি খু’ন স্ব-রাষ্ট্র মন্ত্রী ও আইনী সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশনের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের বৈঠক হিলিতেসব ধরনের মসলার দাম বেড়েছে। ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আ’গু’ন! হিলিতে চারদিনে কাঁচা মরিচ কেজিতে ৮০ টাকা বেড়েছে পলাশবাড়ীতে নির্বাচনী আচরণ ল’ঙ্ঘ’নে’র দা’য়ে চেয়ারম্যানের স্ত্রী ফুটবল মার্কার প্রার্থীর জ’রি’মা’না হাতীবান্ধায় ৪১০ বোতল ফে’ন’সি’ডি’ল সহ আ’ট’ক ১ গোবিন্দগঞ্জে অ’প’হ’র’ণে’র পর ধ’র্ষ’ণ, ধ’র্ষ’ক আ’ট’ক মোরেলগঞ্জে ভ’য়া’ব’হ অ’গ্নি’কা’ণ্ডে ১২টি দোকান পু’ড়ে ছা’ই, কোটি টাকার ক্ষ’তি ব্যবসায়ীদের দূর্জকে প্রচারণা বন্ধের নির্দেশ নির্বাচন কমিশন।

দেশে এখন চলছে পিঠাভাগের মহা উৎসব, এনপিপি মহাসচিব

Views: 0

মোঃ সোহেল মিয়া, নিজস্ব প্রতিবেদক ঃ

 

সরকার ও বিরোধীদল যখন আপোষে পিঠাভাগে তৃপ্ত হয়, তখন অসহায় হয় সাধরান জনগণ। সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে এনপিপি’ই জনগনের এই অসহায়ত্ব ঘোচাবে বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন এনপিপি’র মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মন্ডল। রংপুর উপ-নির্বাচনে জাতীয় পার্টিকে বাংলাদেশ আওয়ামীলীগের নির্বচনী ওয়াকওভার প্রসঙ্গ টেনে তিনি আজ ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ রোজ-মঙ্গলবার গাজীপুর মহানগর ও জেলার উদ্দ্যেগে পৃথক দুটি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এনপিপি’র ভাইস চেয়ারম্যান সেলিম মাহমুদ এর সভাপতিত্বে সকাল ১১ ঘটিকায় ৪২/এ, ভিআইপি টাওয়ারের (নিচ তলা), চেরাগআলী, টঙ্গীতে গাজীপুর মহানগরের উদ্দ্যেগে ও বিকাল ৪ ঘটিকায় একই স্থানে গাজীপুর জেলার সভাপতি মোঃ নাদিম হোসেন খান এর সভাপতিত্বে গাজীপুর জেলার উদ্দ্যেগে দ্বিতীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে এনপিপি’র সংগ্রামী মহাসচিব আরো বলেন, একটি দল আজ রাজনৈতিক শিষ্টাচার প্রশ্নবৃদ্ধ করে তুলেছে। তাদের দলের ১ নম্বর নেতা সংসদে দলের দ্বিতীয় নেতা হিসেবে এবং দলের ২নং নেতা সংসদে ১ নম্বর নেতা হিসেবে ভূমিকা পালন করছেন। এই অবস্থাকেও তিনি পিঠাভাগ বলে অভিহিত করেন। তিনি বলেন, এই পিঠা তৈরীর রসদ যোগায় যে কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষ , তারাই শুধু সর্বক্ষেত্রে বঞ্চিত হয়। এই অবস্থায় পরিবর্তন করতে হবে এবং মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ার বিশ্বস্ত মঞ্চ এনপিপিকে শক্তিশালী করার মধ্য দিয়েই কেবল পরিবর্তন সম্ভব। পাশাপাশি তিনি গাজীপুরবাসীর মাধ্যমে রংপুরের মানুষের কাছে বার্তা দিতে চান, উপ-নির্বাচনে আম প্রতিকে এনপিপি প্রার্থিকে ভোট দিয়ে রংপুরের মেহনতি জনগন যেন পিঠাভাগের বিরুদ্ধে তাদের অবস্থাকে জানান দেন।
বিশেষ অতিথির বক্তব্যে এনপিপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ জাহিদুর রহমান বলেন, বাংলাদেশের রাজনীতি আজ মনগড়া ব্যাখ্যায় ভারাক্রান্ত। মুক্তিযুদ্ধের চেতনা ও অসম্প্রদায়িকতার শ্লোগানের আড়ালে হরিলুট চলছে সর্বক্ষেত্রে, জাতীয়তাবাদের নামে পৃষ্টপোষকতা করা হচ্ছে জঙ্গিবাদ ও মানবতাবিরোধী অপরাধীদের এবং সেকুলারিজম এর নামে কেবলমাত্র বিরোধীতার লক্ষ্য বস্তু দেশের সংখ্যাগরিষ্ট মুসলমানগণ। এই দ্বিচারী অপরাজনীতির কবল থেকে দেশকে মুক্ত করতে হলে এনপিপিকে শক্তিশালী করার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেন মোঃ জাহিদুর রহমান।

সভাপতির বক্তব্যে এনপিপি ভাইস চেয়ারম্যান সেলিম মাহমুদ বলেন, গাজীপুুরবাসী অতীত ইতিহাসের মত এই সংকট কালেও এনপিপিকে শক্তিশালী করতে ঐতিহাসিক ভূমিকা পালন করবে ইনশাআল্লাহ।

উভয় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, এনপিপি’র ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলার সভাপতি মোঃ শফিকুল ইসলাম সরকার, যুগ্ম মহাসচিব ও ন্যাশনাল পিপলস্ স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক মোঃ এমাদুল হক রানা, সহ-দপ্তর সম্পাদক এস এম আল আমিন, গাজীপুর জেলার সভাপতি মোঃ নাদিম হোসেন খান সহ গাজীপুর জেলা ও মহানগর নেতৃবৃন্দ।
মতবিনিময় সভা শেষে গাজীপুর জেলার সৈয়দ মাসুম রানা কে আহবায়ক ও মোঃ জাহাঙ্গীর আলমকে সদস্য সচিব এবং গাজীপুর মহানগরের মোঃ সামছুল আলম মজুমদার কে আহবায়ক ও মোঃ ফারুক ফজলুল হককে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page আমাদের পেজ লাইক করুন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com