শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘড় মুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে নিরলস কাজ করছে গাইবান্ধা জেলা পুলিশ সড়কে আইন অ’মা’ন্য’কারিদের বি’রু’দ্ধে ব্যা’ব’স্থা নেয়া হবে গাজীপুরে পুলিশ প্রধান “মামুন” নি’খোঁ’জ স্কুল ছাত্রের ম’র’দে’হ মিললো পুকুরে ফরিদপুরে ডা’কা’ত সর্দারকে গ্রে’ফ’তা’র করেছে র‌্যাব পাইকগাছায় আবাসনের দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ তীব্র গরমে পুকুরের পানিতে উপকূলীয় শিশুদের দুরন্তপনা উত্তরের ঈদযাত্রায় ভো’গা’চ্ছে গাইবান্ধার ৪ কি.মি. সড়ক নরসিংদীতে কাভার্ডভ্যানের চা’পা’য় রিকশা আরোহী নি’হ’ত ফারিরবিল মিনহাজুল কোরআন ওয়াচ্ছুন্নাহ্ আলিম মাদ্রাসা’র আলিম পরীক্ষার্থীদের -২০২৪ বিদায় অনুষ্ঠান সম্পূর্ণ গাইবান্ধায় প’শু’র হাট বসানোকে কে’ন্দ্র করে হা’ম’লা, ৪ পুলিশ আ’হ’ত আ’ট’ক ২ লালপুরে নবনির্বাচিত চেয়ারম্যানদের নতুন যাত্রা শুরু পাইকগাছায় কোরবানি ঈদকে সামনে রেখে হা’তু’ড়ি’র টুং টাং শব্দে মুখর কামারপাড়া আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা। ধামরাইয়ে অটো চালক হ’ত্যা’কা’ন্ডে’র মূলহোতা সহ চ’ক্রে’র ০৪ সদস্যকে গ্রে’ফ’তা’র করেছে র‍্যাব -৪ সিরাজগঞ্জে শিক্ষক কে কু’পি’য়ে হ’ত্যা’কা’ন্ডে’র ৩ জনকে গ্রে’ফ’তা’র করেছে র‌্যাব-৪ নাগেশ্বরীতে গৃহহীন ভুমিহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর ৫৮২ কোটি টাকার সার আ’ত্ম’সা’ৎ মা’ম’লা’য় হাইকোর্টের জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত চান্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজে কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত ২০২৪/ মে মাসের মাসিক অ’প’রা’ধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় ক্লুলেস হ’ত্যা’কা’ণ্ডে’র র’হ’স্য উ’দ’ঘাট’ন, দুজন গ্রে’ফ’তা’র

হাতীবান্ধায় তিস্তার পানি বিপৎসীমার ওপরে

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি 

কয়েক দিনের টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হঠাৎ করে লালমনিরহাটে হাতীবান্ধায় তিস্তার পানি বেড়ে বিপৎসীমার ওপরে প্রবাহিত হয়। পানির তোড়ে একটি সংযোগ সড়কের একাধিক স্থানে ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়েছে বিপুলসংখ্যক মানুষ। তলিয়ে গেছে ফসলি জমি। ভেসে গেছে শতাধিক পুকুরসহ মাছের খামার। ভেঙে পড়েছে গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা।

আজ বুধবার ভোরে তিস্তা ব্যারাজ পয়েন্টে নদীর পানি প্রবাহ ছিল বিপৎসীমার ২৫ সেন্টিমিটার ওপরে, পরে তা কমে সকাল ৯টায় বিপৎসীমার ১৮ সেন্টিমিটার ওপরে প্রবাহিত হয়।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা থেকেই নদীর পানি দ্রুত বাড়তে থাকে। ফলে তিস্তাতীরবর্তী নিম্নাঞ্চলগুলো প্লাবিত হতে থাকে। পানির তোড়ে উপজেলার সিংগীমারী ইউনিয়নের ধুবনী এলাকার একটি সংযোগ কাঁচা রাস্তা ভেঙে লোকালয়ে পানি ঢুকে পড়ে। এতে উপজেলার সিংগীমারী, গড্ডিমারী, সিন্দুর্না, ডাউয়াবাড়ি ও পাটিকাপাড়া ইউনিয়নের নদীতীরবর্তী বিভিন্ন এলাকার বিপুলসংখ্যক বসতবাড়ি পানিবন্দি হয়ে পড়ে। পানিতে ডুবে যায় কয়েক হাজার একরের উঠতি রোপা আমন, বাদামসহ সবজি ক্ষেত। ভেসে যায় শতাধিক পুকুরসহ মাছের খামার।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন জানান, এখন পর্যন্ত এ বন্যায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি। তবে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরির কাজ চলছে, তালিকা প্রস্তত হলেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page আমাদের পেজ লাইক করুন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com