শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনাম :
শিবালয়ে মরন নেশা মাদক দ্রব্যের রমরমা ব্যবসা সকল ধর্মের মানুষ মিলেমিশে কাজ করেই দেশকে এগিয়ে নিতে হবে: পরিবেশমন্ত্রী বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধে খেয়াল রাখার আহ্বান রাষ্ট্রপতির খালে নেমে ময়লা পরিষ্কার করলেন মেয়র আতিক অমর একুশে বইমেলা পরিদর্শন করলেন চীনের রাষ্ট্রদূত শেখ হাসিনা স্মার্ট দেশ গড়তে নিরলস পরিশ্রম করেছেন-ধর্মমন্ত্রী যারা অবৈধ মজুত করে ক্রাইসিস তৈরি করে তারা দেশের শত্রু- খাদ্যমন্ত্রী আপনাদের দ্বারা স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট চিকিৎসা সেবা নিশ্চিত হবে: এমপি হেনরী জেলার শ্রেষ্ঠ এসআই জলঢাকা থানার মোঃ আবু বক্কর সিদ্দিক। সাভার উপজেলায় মশার কামড়ে অতিষ্ঠ জনজীবন, নিধনে নেই কোন পদক্ষেপ উপজেলা প্রশাসনের। দেশের মানুষকে আরো উন্নত জীবন দিতে চাই : প্রধানমন্ত্রী প্রতারণার মাম লায় ট্রান্সকম গ্রুপের দুই পরিচালকসহ পাঁচ কর্মকর্তাকে গ্রে প্তার করেছে পুলিশ কাজিপুরে ৮’টি গাঁ জা গাছসহ এক মাদক কারবারি আ ট ক নবাবগঞ্জের জাহিদ ও সোহান ঢাবি ছাত্রলীগের কমিটিতে নীলফামারী জেলায় সপ্তম বারের মতো শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন জলঢাকা থানার মুক্তারুল আলম। ইন্দুরকানী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান এইচ এম মেসবাহ্ উদ্দিন বাংলা নিউজ টিভির চেয়ারম্যান মো. আতাউর রহমান পুত্র অয়ন এর শুভ জন্মদিনের শুভেচ্ছা  ভাষা আন্দোলনের মধ্য দিয়েই বাংলাদেশ রাষ্ট্রের বীজ বপন হয়েছিল-ধর্মমন্ত্রী ফরিদুল হক খান বশেমুরবিপ্রবি’তে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত খুলনায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হিন্দু হয়েও মুসলিম গোরস্থান পরিছন্নতায় মানবসেবী সাগর সহ ওরা তিনজন

Visits: 44

ইমাম বিমান

মানুষ হয়ে মানুষের সেবা করার ইচ্ছা থাকলে মানবাধিকার কর্মী, রাজনৈতিক ব্যক্তিত্ব অথবা কোন ধন্যাঢ্য ব্যক্তি হওয়ার চেয়ে মনের ইচ্ছা শক্তি টুকুই যথেষ্ট বলে মনে করেন সাগর, চঞ্চল ও মিজান ওরা তিনজন মানবসেবী।

ঝালকাঠিতে হিন্দু হয়েও মুসলিম গোরস্থান পরিছন্নতায় প্রশংসিত মানবসেবী সাগর সহ ওরা তিনজন। ৩১ অক্টোবর বৃহস্পতিবার সকাল থেকে নিজেদের অর্থায়নে শ্রমিক নিয়োগ করে এ কাজ শুরু করেছেন তারা। গত বর্ষা মৌসুমে পানি জমে ঘাস ও লতাপাতায় পুরো গোরস্থান-১ এলাকা ছেয়ে যায়। গোরস্থানে পরিস্কার পরিচ্ছন্নতা রক্ষায় অবশেষে আসিফ ইকবাল চঞ্চল, সাগর হালদার এবং মিজান রহমান নামের এ তিন যুবক আলোকিত এ উদ্যোগ নিয়ে পরিষ্কার করেছেন মুসলিম গোরস্থান।

অসুস্থ রোগী, সড়ক দূর্ঘটনা, অথবা দরিদ্র কোন শিক্ষার্থীকে সার্থিক সহযোগীতায় এগিয়ে আশাই যাদের অন্যতম লক্ষ্য। আর তারই ধারাবাহিকতায় কয়েক বছর ধরে এই তিন ব্যক্তির সম্মিলিত প্রচেষ্টায় ঝালকাঠিতে অনেক প্রসূতি নারীর রক্তদান, দরিদ্র রোগীদের উন্নত চিকিৎসায় সহযোগীতা, অসুস্থ মেধাবী শিক্ষার্থীদের চিকিৎসেবায় সহযোগীতা করার কাজ করে আসছেন এই তিনজন মানবসেবী। গত ২৫ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ঝালকাঠি সদর উপজেলাধীন নবগ্রাম ইউনিয়নের খাদৈক্ষিরা গ্রামে ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ৫নং ওয়ার্ড কৃষক লীগ সভাপতি রুস্তুম ব্যাপারী উন্নত চিকিৎসার অভাবে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে সংবাদের ভিত্তিতে ২৭ অক্টোবর রাতে ছুটে যান অসুস্থ রুস্তম ব্যাপারীর বাড়ীতে। সেখানে প্রায় শতবছর বয়সি রুস্তুমের মায়ের সাথে কথা বলে পরদিন উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলেন। কিন্তু বিধির বিধান পরের সকালেই রুস্তম ইন্তেকাল করার সংবাদ পেলে ছুটে যান সাগর ও মিজান। তাদের এ সহানুভতিতে নবগ্রাম এলাকাবাসী মুগ্ধ হয়ে তাদের জন্য দোয়া করেছেন। সর্বশেষ আজ ঝালকাঠি পৌরসভাস্থ গোরস্থান সেচ্ছায় সারাদিন ব্যক্তি পরিশ্রমের মাধ্যমে পরিস্কার করেছেন। আর হিন্দু হয়ে মুসলিম গোরস্থান পরিস্কার করার চমৎকার এই উদ্যোগে পৌরবাসীর মনে স্থান করে নিয়েছেন সেই সাথে ঝালকাঠি বাসীর আলোচনায় এসেছেন সাগর সহ ওরা তিনজন যুবক।

তাদের এ সকল উদ্যোগ নেয়ার বিষয় সম্পর্কে জানতে চাওয়া হলে সাগর হালদার জানান, আমি হতে পারি হিন্দু কিন্তু সেটা আমার কাছে বড় বিষয় নয় আমি মানব সেবায় কোন ধর্ম বর্ন বিবেচনা করি না। আমি সবসময় মনে করি আমরা সবাই মানুষ আর মানব সেবার মাধ্যমেই সৃষ্টিকর্তাকে পাওয়া যায় বলে আমি বিশ্বাষ করি। তাই কোন ধর্ম বর্নের ভেদাভেদ চিন্তা না করে আমি সহ আমরা তিনজন মানুষের বিপদে মানব সেবার লক্ষ্য কাজ করে যাচ্ছি।

এ বিষয় আসিফ ইকবাল চঞ্চলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা সমাজের অনেক সমস্যার সমাধানে কতৃপক্ষের অপেক্ষায় থাকি। কিন্তু আমরা যদি একটু চিন্তা করে তাদের দিকে না তাকিয়ে নিজেদের উদ্যোগে কাজ করি তাহলে সেই সকল সমস্যাও দ্রুত সমাধান হতে পারে। আর এই চিন্তা ধারার বহিপ্রকাশ ও বাস্তবায়নের লক্ষ্য আমাদের এ পদক্ষেপ। আর ধর্মীয় চেতনার বিষয়তো রয়েছেই।


আপনার মতামত লিখুন :

6 responses to “হিন্দু হয়েও মুসলিম গোরস্থান পরিছন্নতায় মানবসেবী সাগর সহ ওরা তিনজন”

  1. You have made some decent points there. I looked on the web to find out
    more about the issue and found most individuals will go along with your views on this website.

  2. read more says:

    I am extremely impressed together with your writing abilities
    and also with the layout on your blog. Is this a paid theme or did you modify it your self?
    Either way stay up the nice high quality writing,
    it is uncommon to look a great weblog like this one nowadays..

  3. When I originally commented I clicked the “Notify me when new comments are added” checkbox and now
    each time a comment is added I get three e-mails with
    the same comment. Is there any way you can remove me from that service?
    Many thanks!

  4. read more says:

    It’s remarkable to pay a visit this site and reading the views of all friends regarding this
    article, while I am also zealous of getting knowledge.

  5. hello there and thank you for your info – I’ve definitely picked up anything new from right here.

    I did however expertise several technical points using this website, as I experienced to
    reload the web site many times previous to I could get it to
    load correctly. I had been wondering if your web hosting
    is OK? Not that I’m complaining, but slow loading instances times will
    very frequently affect your placement in google and can damage your quality
    score if ads and marketing with Adwords. Anyway I’m
    adding this RSS to my e-mail and can look out for much more of your
    respective intriguing content. Ensure that you update this again soon.

  6. Greetings! Quick question that’s completely off topic.
    Do you know how to make your site mobile friendly? My blog looks weird when viewing from my iphone
    4. I’m trying to find a theme or plugin that might be able to fix this problem.

    If you have any suggestions, please share.
    Many thanks!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page আমাদের পেজ লাইক করুন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com