সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলতুন্নেছা মুজিব গোল্ডকাপ অনুষ্ঠিত। পলাশবাড়ীতে গার্ডকে হ’ত্যা করে ৫ টি ব্যটারী চালিত আটো চু’রি নরসিংদী শিবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃ’ত্যু খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটি”র বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত  আছিম আন্ত ফুটবল টুর্নামেন্ট ২০২৪ এর ফাইনাল খেলা ঢাকা-রংপুর মহাসড়কে দুইশত বোতল ফে’ন্সি’ডি’ল’সহ গ্রে’ফ’তা’র ২ রাষ্ট্রপতিসহ ১৪ বীর মুক্তিযোদ্ধাকে নিয়ে ডকুমেন্টারি তৈরি করছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়: এমপি দুদু যৌতুকের দাবিতে কলেজছাত্রীকে পি’টি’য়ে হ’ত্যা’র অ’ভি’যো’গ বশেমুরবিপ্রবিতে বৃষ্টিতে থেমে নেই শিক্ষার্থীদের ”বাংলা ব্ল’কে’ড” কর্মসূচি স্ব-রাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সহযোগিতায় দুইজন কারাবন্দীর আইনি সহায়তায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে আসক’র উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল প্রাথমিক শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণে প্রধান শিক্ষকগনের সাথে মতবিনিময় সভা ও অ্যসেসটিভ বিতরণ অনুষ্ঠিত বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনালে বাঁকা ও রেজাকপুর চ্যাম্পিয়ন পাইকগাছায় যুবক ও নারীর ঝু’ল’ন্ত ম’রা’দে’হ উ’দ্ধা’র বাংলাদেশ কেন্দ্রীয় যুবদলের কমিটিকে অভিনন্দন জানিয়ে ফরিদগঞ্জ উপজেলা ও পৌর যুবদলের আনন্দ মিছিল লালপুরে বাড়ি ডা’কা’তি’র ঘটনায় ১০ দিনে ৩ জন আ’সা’মি আ’ট’ক পালংখালী ইউনিয়ন পরিষদে জন্ম ও মৃ’ত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে রোহিঙ্গা ক্যাম্প থেকে ই’য়া’বা পা’চা’রের সময় হাতেনাতে আ’ট’ক রোহিঙ্গা নিরাপদ পানি নিশ্চিতে ইপিআরসির সভা। সড়ক আটকে শিক্ষার্থীদের অ’ব’রো’ধ বিদেশী পি’স্ত’ল ও গু’লি’সহ মতিহারে শীর্ষ স’ন্ত্রা’সী রমজান গ্রে’ফ’তা’র

অবশেষে হরিণাকুণ্ডু উপজেলাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ছবিঃ এম.টুকু

এম.টুকু মাহমুদ হরিণাকুণ্ডু থেকেঃ

ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঝিনাইদহ জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড।

সোমবার সকাল থেকে উপজেলার সাতব্রীজ বাজার এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পানি উন্নয়ন বোর্ডের আলমডাঙ্গা প্রধান সেচ খালের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা ৫ তলা ভবনের আংশিকসহ পাঁকা ও আধাপাকা ১০৭টি অবৈধ স্থাপনা বুলড্রোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

ঝিনাইদহের পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী ছরোয়ার জাহান সুজন জানান, উচ্ছেদের পূর্বে একাধিকবার ওইসব অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ করা হয়। তাছাড়াও মাইকিং করে প্রচারণা চালিয়েও তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়। কিন্তু ওইসব অবৈধ দখলদাররা তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় জেলা প্রশাসনের সহায়তায় বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হয়।

তিনি আরো বলেন, উচ্ছেদের পূর্বে পানি উন্নয়ন বোর্ডের সার্ভেয়ারের মাধ্যমে জমির সীমানা নির্ধারণ করে সেখানে লাল ক্রস চিহ্ন ও লাল পতাকা টাঙ্গিয়ে দেওয়া হয়েছিল। জেলা প্রশাসনের পক্ষে উচ্ছেদ অভিযান তদারকীকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও সৈয়দা নাফিস সুলতানা বলেন, দেশের নদ, নদী ও খাল-বিলে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনামতে পানি সম্পদ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে এ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় এসিল্যান্ড অনিমেষ বিশ্বাস, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাতুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের এসও জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page আমাদের পেজ লাইক করুন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com