শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরে ডা’কা’ত সর্দারকে গ্রে’ফ’তা’র করেছে র‌্যাব পাইকগাছায় আবাসনের দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ তীব্র গরমে পুকুরের পানিতে উপকূলীয় শিশুদের দুরন্তপনা উত্তরের ঈদযাত্রায় ভো’গা’চ্ছে গাইবান্ধার ৪ কি.মি. সড়ক নরসিংদীতে কাভার্ডভ্যানের চা’পা’য় রিকশা আরোহী নি’হ’ত ফারিরবিল মিনহাজুল কোরআন ওয়াচ্ছুন্নাহ্ আলিম মাদ্রাসা’র আলিম পরীক্ষার্থীদের -২০২৪ বিদায় অনুষ্ঠান সম্পূর্ণ গাইবান্ধায় প’শু’র হাট বসানোকে কে’ন্দ্র করে হা’ম’লা, ৪ পুলিশ আ’হ’ত আ’ট’ক ২ লালপুরে নবনির্বাচিত চেয়ারম্যানদের নতুন যাত্রা শুরু পাইকগাছায় কোরবানি ঈদকে সামনে রেখে হা’তু’ড়ি’র টুং টাং শব্দে মুখর কামারপাড়া আলোর ছোঁয়া ফ্রেন্ডশিপ ক্লাব এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা। ধামরাইয়ে অটো চালক হ’ত্যা’কা’ন্ডে’র মূলহোতা সহ চ’ক্রে’র ০৪ সদস্যকে গ্রে’ফ’তা’র করেছে র‍্যাব -৪ সিরাজগঞ্জে শিক্ষক কে কু’পি’য়ে হ’ত্যা’কা’ন্ডে’র ৩ জনকে গ্রে’ফ’তা’র করেছে র‌্যাব-৪ নাগেশ্বরীতে গৃহহীন ভুমিহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর ৫৮২ কোটি টাকার সার আ’ত্ম’সা’ৎ মা’ম’লা’য় হাইকোর্টের জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত চান্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজে কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত ২০২৪/ মে মাসের মাসিক অ’প’রা’ধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় ক্লুলেস হ’ত্যা’কা’ণ্ডে’র র’হ’স্য উ’দ’ঘাট’ন, দুজন গ্রে’ফ’তা’র অসহায় মানুষদের বিনা পয়সায় খাবার হোটেল তরী রেষ্টুরেন্ট টিকটক করতে গিয়ে ট্রেনে কা’টা পড়ে মৃ’ত্যু পাইকগাছায় মুক্তি ফাউন্ডেশনের উদ্যোগে ঘূর্ণিঝড়ে ক্ষ’তি’গ্র’স্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

রূপনগরের বস্তির আগুনে ‘প্রভাবশালী মহল’ জড়িত: ফখরুল

শহিদুল্লাহ সরকার 
রাজধানীর মিরপুরে রূপনগরের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ‘প্রভাবশালী মহল’ জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করেন তিনি। বুধবার ঘটনাস্থল পরিদর্শন শেষে বিএনপি মহাসচিব এ দাবি করেন। দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার পরও কর্তৃপক্ষ বিশেষ কোনো ব্যবস্থা না নেওয়ার নিন্দা জানান।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘এই রূপনগরে বারবার অগ্নিকাণ্ড হচ্ছে। সিটি করপোরেশন নির্বাচনের আগেও আমরা এখানে এসেছিলাম। এখানকার বাসিন্দাদের অভিযোগ, কোনো একটা প্রভাশালী মহল, তারা ক্ষমতাসীনদের প্রশ্রয়ে বস্তি উচ্ছেদ করে এখানে হাউজিং বা প্লট নির্মাণের প্রচেষ্টা চালাচ্ছে। আমরা মনে করি, এই ঘটনার নিরপেক্ষ তদন্ত হওয়া প্রয়োজন’।
তিনি বলেন, ‘একদিকে যারা বিত্তশালী তাদের জন্য নতুন নতুন গৃহায়ণ প্রকল্প গ্রহণ করা হচ্ছে। অন্যদিকে আমাদের দুর্ভাগ্য যে, দেশে যারা দুর্বল, যারা বস্তিতে বাস করেন তাদের বিকল্প কোনো ব্যবস্থা নেই, গৃহায়ণের কোনো ব্যবস্থা নেই। এই বস্তিতে যারা বাস করে সবাই নিম্নআয়ের মানুষ। এই বস্তি পুড়ে যাওয়ার ফলে তারা একেবারেই নিঃস্ব হয়ে গেছে’।
এ সময় ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি সব সময় আপনাদের পাশে ছিল, আপনাদের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।’ অগ্নিকাণ্ডের ঘটনার পর দেরিতে ফায়ার সার্ভিসের গাড়ি আগুন নেভাতে আসায় ক্ষোভ প্রকাশ করেন মির্জা ফখরুল। ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ ও পুনর্বাসনের জন্য সরকারের প্রতি দাবিও জানান তিনি।
এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজিত প্রার্থী তাবিথ আউয়াল বলেন, দুর্যোগ মোকাবিলায় এ সরকার ব্যর্থ হয়েছে। জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের হাতে ক্ষমতা দিলে এ ধরনের দুর্যোগ এড়ানো যেত। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল হক, স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিন, গাজী রিয়াজ উদ্দিন, স্থানীয় নেতা আনোয়ার হোসেন, মাহফুজ খান সুমন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page আমাদের পেজ লাইক করুন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com