রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ক্রীড়া শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে                           -ভূমিমন্ত্রী নাটুয়ারপাড়া গনসংযোগে ভাইস চেয়ারম্যান প্রার্থী সেলিম রেজা সাতক্ষীরার কালিগঞ্জে সাংবাদিকের নামে মি*থ্যা মা*ম*লা দিয়ে হ*য়*রা*নির প্রতি*বাদে সংবাদ সম্মেলন শিবালয়ে পূজা উদ্যাপন পরিষদের বর্ধিত সভা আরজেএফ ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতিপদক পেলেন নুর কামাল সংস্কৃতির বিভিন্ন শাখায় আঁখি-ফেরদৌস জুটি শ্রীপুর উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জলঢাকায় তিন রাউন্ড গু*লি*সহ একটি রি*ভ*ল*বার উ*দ্ধা*র পাইকগাছায় সূর্যমুখী ফুল চাষে কৃষকদের মুখে হাসি ঢাকা জেলা মোটরযান ওয়ার্কশপ মেকানিক শ্রমিকদের বার্ষিক বনভোজন উদযাপন। র‌্যাবের ডিজি মতে বেইলী রোডের আগুনের সূত্রপাত বিল্ডিং এর নিচতলা থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী আতাউরের মৃত্যু উপকূলয়ীয় অঞ্চল পাইকগাছায় বুলেট মরিচের বাম্পার ফলন কাজীপুরে গাছে গাছে শোভা পাচ্ছে আমের সোনালী মুকুল সিরাজগঞ্জের কাজীপুরে বেপরোয়া ইজিবাইক ও অটোরিকশা চালকরা বাড়ছে দুর্ঘটনা কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জনের মৃত্যু জলঢাকা থানার ভিতরে পতিত জমিতে সবজি চাষ। ৩০শে ফেব্রুয়ারি’ যে দিনটি ইতিহাসে মাত্র একবারই এসেছিল কলাবাগানে আ*গু*নে পো*ড়া নারীর লা*শ উ*দ্ধা*র উপকূলের লবনাক্ত মৎস্য ঘেরে বিনা চাষে সরিষার ফলন ভালো হয়েছে

পর্যটকের বদলে বানরের দখলে থাইল্যান্ডের রাস্তা, একটি কলার পেছনে ছুটছে শত শত!(ভিডিও)

Visits: 30

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মারণ ভাইরাস করোনার ধাক্কায় বিপর্যস্ত বিশ্ব অর্থনীতি। শীঘ্রই মন্দা শুরু হবে আশঙ্কা বিশেষজ্ঞদের। ধস নেমেছে শেয়ার বাজার, ব্যবসা-বাণিজ্যসহ অর্থনীতির প্রায় সকল সেক্টরে। তবে করোনা শুধু মানুষের ক্ষতিই করছে না, অবলা প্রাণী বানরের পেটেও লাথি পড়েছ। একটি মাত্র কলার জন্য রাস্তার মাঝে লড়াই করছে একপাল বানর। দু’পক্ষ মিলিয়ে সংখ্যায় শ খানেক তো হবেই! রাস্তার দু’দিক থেকে ধেয়ে আসছে একের পর এক বানর।

সম্প্রতি থাইল্যান্ডের রাস্তায় নজরে এসেছে এমনই এক মর্মান্তিক দৃশ্য। বানরদের কলা নিয়ে এমন মারামারির কারণে স্থানীয়রা যে যেদিকে পেরেছেন ছুটে পালিয়েছেন।

স্থানীয়রা বলছেন, সাধারণত পর্যটকরা এলে এই বানরের দল পেট পুরেই খেতে পায়। রসালো তরমুজ, টমেটো—এটা ওটা জুটেই যায়। তখন থাকে না কোনও ঝামেলা। কিন্তু করোনার কারণে এখন পর্যটক নেই। ফলে খাবারের রসদে টান পড়েছে এই বানরদের। আর তাই পেটের জ্বালা মেটাতে মাত্র একটা কলার জন্য এভাবে মরণপন লড়াইয়ে নেমেছে শত শত বানর।

থাইল্যান্ডের লোবপুরি সাধারণত সারাবছরই জমজমাট থাকে। বছরজুড়ে আনাগোনা থাকে পর্যটকদের। কিন্তু এবছর করোনার ভয়ে পর্যটক প্রায় আসছেনই না।

স্থানীয়রা জানিয়েছেন, যে দু’পক্ষ বানর কলার ভাগ নিয়ে লড়াইয়ে নেমেছিল তাদের মধ্যে একদল হল শহুরে। আরেক দল থাকে মন্দিরের আশেপাশে। দু’দলই একে অন্যের চোখের বিষ। মন্দির চত্বরে থাকার সুবাদে সেই পক্ষের বানরদের উদরপূর্তি হয় একটু ভালোভাবেই। উল্টোদিকে শহুরে বানরদের কেবল পর্যটকদের মুখাপেক্ষী হয়েই থাকতে হয়।

ডেইলি মেইল আনলাইনে প্রকাশিত ভিডিওতে দেখা গিয়েছে, খাবারের খোঁজে এগিয়ে চলেছিল একটি বানর। একটু এগোতেই একটা কলা খুঁজে পায় সে। খাবার তুলে হাতে নেওয়া মাত্রই ঘনিয়ে আসে বিপদ। একেবারে রে রে করে তেড়ে আসে বানরের দল। কলাটি ছিনিয়ে নেওয়ার চেষ্টায় দ্রুততার সঙ্গে একপাল বানর তাড়া করে খাবার কুড়িয়ে নেওয়া বানরটিকে। রাস্তার এপার থেকে ওপার পর্যন্ত দৌঁড় লাগায় বানরের পাল। তবু লড়াই যেন থামতেই চায় না। বানরের পালের এমন রণমূর্তি দেখে হতবাক হয়ে যান স্থানীয় দোকানদাররাও।  পরিস্থিতি বুঝে ধাতস্থ হতে বেশ খানিকক্ষণ সময় লেগেছে তাঁদের।

থাইল্যান্ডে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ জন। মৃত্যুও হয়েছে একজনের। সমস্ত রকম সতর্কতা অবলম্বনের চেষ্টায় রয়েছেন থাইল্যান্ডের সাধারণ মানুষ। কিন্তু কথায় বলে খিদে বড় বালাই। আর বানরদের পক্ষে বোধহয় করোনাভাইরাসের সংক্রমণ বোঝাও সম্ভব নয়। তাই পেটের দায়েই খাবার খুঁজতে গিয়ে এমন সাংঘাতিক লড়াইয়ে নেমেছে বানরের পাল।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page আমাদের পেজ লাইক করুন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com