রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাতিজাদের ঈদ সালামি দেয়ার অ/প/রা/ধে স্ত্রী-র দা/য়ে/র কো/পে স্বামী হাসপাতালে একটি মৃ/ত্যু/র খবরে দুইজনই শে/ষ গ্রামের বাড়িতে শো/কে/র ছা/য়া! মোটরসাইকেল চো/র/চ/ক্রে/র হো/তা গ্রে/প্তা/র, চো/রা/ই গাড়ি উ/দ্ধা/র নদীতে ‘গঙ্গাস্নান’ করতে গিয়ে নি/খোঁ/জ স্কুলছাত্র গরমে চুলের যত্নে এড়িয়ে চলবেন যেগুলো মুস্তাফিজের প্রশংসায় বাংলাদেশের সাবেক কোচ ফের আদালতের দ্বারস্থ হলেন আয়েশা জুলকা ভাইরাল হওয়ার জন্য সবাই অস্থির : বাঁধন বাবাকে ঈদ উপহার দিয়েছে জয় : অপু বিশ্বাস চট্টগ্রামে এস আলমের তেলের মিলে অ গ্নি কা ণ্ড সীমান্তে আবারো বি স্ফো র ণ ও ভারী গো লা র শ ব্দ শোনা গেছে। পাহাড়ের প্রধান সামাজিক উৎসব বৈ-সা-বি শুরু জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত নি খোঁ জ ব্য ক্তি র স ন্ধা ন দিন আসক ফাউন্ডেশন সাতক্ষীরা জেলা কমিটির পক্ষ থেকে দুঃস্থ ও ভুমিহীন পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বিশ্বনাথে আলি-মরিয়ম ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈদ উপহার বিতরন। কেএমপি’র সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ কর্তৃক ০২ (দুই) টি ওয়ান শুটার গান ও ০১ (এক) টি মোটরসাইকেলসহ খুলনার শীর্ষ সন্ত্রাসী নূর আজিম গ্রুপের সেকেন্ড ইন কমান্ডসহ ০২ (দুই) জন সন্ত্রাসী গ্রেপ্তার  তৃতীয় শ্রেণী পর্যন্ত লিখাপড়া করে ভারতের সর্বোচ্চ পদক পদ্মশ্রী পদক গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপের ঈদুল ফিতরের উপলক্ষে যাকাতের বস্ত্র বিতরণ ৫৯৫ টাকায় গ রু র মাং স বি ক্রি, ক্রেতাদের ভিড়

সংস্কৃতির বিভিন্ন শাখায় আঁখি-ফেরদৌস জুটি

Visits: 0

অভিনয়ে ও গানে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে বিরল রেকর্ড সৃষ্টি করা সুন্দরী – সুরেলা কণ্ঠতারকা আঁখি আলমগীর। তিনি ইতিমধ্যে দেশীয় সংস্কৃতির অনেক শাখায় কাজ করেছেন। দেশের একজন জনপ্রিয় সঙ্গীততারকা হয়েও সংস্কৃতির অন্য শাখায় কাজ করাটা সুরের রানীখ্যাত আঁখি আলমগীরের যেনো রীতিমতো অভ্যাসে পরিণত হয়েছে। সঙ্গীতে ক্যারিয়ার গড়ার সেই শৈশবে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। আমজাদ হোসেন পরিচালিত ‘ভাত দে’ ছবিতে শিশুশিল্পী হিসেবে অসাধারণ অভিনয় করে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন আঁখি। তাই তো ওই সময়ে অনেকে ধরেই নিয়েছিলেন চিরসবুজ নায়ক আলমগীর তনয়া বুঝি বাবার পদাঙ্ক অনুসরণ করে চলচ্চিত্রে ক্যারিয়ার গড়বেন। কিন্তু মানুষের ভাবনায় জল ঢালেন আঁখি। না, নায়িকা হননি তিনি, হয়ে যান গায়িকা।

নিজের প্রজন্ম, তার আগের প্রজন্ম কিম্বা পরের প্রজন্মের গায়িকাদের জন্যে ঈর্ষণীয় ক্যারিয়ার গড়ে আঁখি এখন দেশের প্রতিষ্ঠিত সেলিব্রেটি গায়িকা। চলচ্চিত্রে অভিনয়ের পর বাবা আলমগীরের পরিচালনায় ‘একটি সিনেমার গল্প’ ছবিতে গান গেয়ে প্লেব্যাক গায়িকা হিসেবেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান আঁখি। শিশু অভিনেত্রী আর গায়িকা হিসেবে একই ব্যক্তির জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার মতো এমন বিরল ও দুর্লভ রেকর্ডের অধিকারী এমন কাউকে এখনও খুঁজে পাওয়া যায়নি।

আঁখি কণ্ঠশিল্পী হলেও নিজের পেশার বাইরে গিয়ে বারবার ভিন্ন ভিন্ন পেশার কাজে যুক্ত হয়েছেন বিভিন্ন সময়। সম্প্রতি আবারও অন্য পেশার কাজে নিজের সহজাত প্রতিভা মেলে ধরলেন। চিত্রনির্মাতা অনন্য মামুনের পরিচালনায় একটি অভিজাত আবাসিক হোটেলের বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। আর এই বিজ্ঞাপনচিত্রে আঁখি মডেল হয়েছেন তার দীর্ঘদিনের বন্ধু অভিনেতা – সাংসদ ফেরদৌস আহমেদের সঙ্গে জুটি বেঁধে। যদিও এবারই তিনি আর ফেরদৌস প্রথমবার জুটি বাঁধেননি। ইতিপূর্বে একসঙ্গে মডেলিং, অভিনয় এবং নাচ করেছেন আঁখি – ফেরদৌস জুটি।

নতুন বিজ্ঞাপনচিত্রে মডেলিং করা প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, এর আগেও অনন্য মামুনের নির্দেশনায় বিজ্ঞাপনচিত্রে কাজ করেছি। এটা নিয়ে তার নির্দেশনায় আমার দ্বিতীয় কাজ। মামুনের নির্দেশনা বেশ গোছানো। যে হোটেলের বিজ্ঞাপনচিত্রের কাজ করলাম সেই হোটেলটির পরিবেশ এক কথায় দুর্দান্ত। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিজ্ঞাপনচিত্রটি প্রচারে এলে সবাই তা অনুভব করতে পারবেন। ফেরদৌসের সঙ্গে জুটি বেঁধে বিভিন্ন কাজ করা প্রসঙ্গে আঁখি বলেন, ওর সঙ্গে আমি প্রথম কাজ করি আমার গাওয়া বাবুজি গানটির মিউজিক ভিডিওতে। সেটিই তার প্রথম ও একমাত্র মিউজিক ভিডিওতে মডেল হওয়া। এরপর টিভি চ্যানেলের ঈদের অনুষ্ঠানে আমরা ডুয়েট নাচ করি। ফেরদৌস প্রযোজিত – অভিনীত ‘এক কাপ চা’ ছবিতে আমার নিজের গাওয়া গানের সঙ্গে ফেরদৌসের সঙ্গে একটি অতিথি চরিত্রে অভিনয় করেছিলাম। এরপর একটি ওভিসি’তে দু’জনে জুটিবদ্ধ হয়ে প্রথমবার বিজ্ঞাপনচিত্রে মডেলিং করি। এবারও বিজ্ঞাপনচিত্রেই কাজ করলাম।

ফেরদৌসের সঙ্গে জুটি বেঁধে মিউজিক ভিডিও – বিজ্ঞাপনচিত্রে মডেলিং, নাচ এবং অতিথি চরিত্রে অভিনয়ের বাইরে এখন শুধু বাকি আছে তাদের জুটিবদ্ধ হয়ে চলচ্চিত্রের নায়ক নায়িকা হওয়া। তবে আঁখি আলমগীর জানান, এখন পর্যন্ত ওই রকম কোনো পরিকল্পনা নেই। অবশ্য বিভিন্ন সময়েই তাকে নায়িকা হওয়ার প্রস্তাব আসে, এখনও আছে সেই রকম প্রস্তাব। ফেরদৌসের সঙ্গে জুটি বেঁধে কাজ করার অভিজ্ঞতা সম্পর্কে আঁখি বলেন, আমরা দু’জন ভিন্ন পেশার মানুষ। তবুও তার সঙ্গে ভিন্ন ভিন্ন প্রচুর কাজ হয়েছে। ফেরদৌস নায়ক আর আমি গায়িকা। আমিই বোধ হয় একমাত্র গায়িকা যে, ওর সঙ্গে মডেলিং, নাচ এবং অভিনয়ের মতো ভিন্ন ভিন্ন কাজ করেছি। ফেরদৌসের সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা এক কথায় অসাধারণ। তাইতো ওর সঙ্গে এতগুলো কাজ করা।

যাইহোক, বিজ্ঞাপনচিত্রের শুটিং শেষে ঢাকায় ফিরে এসে স্টেজ শোতে ব্যস্ত হয়ে পড়েছেন দেশীয় সঙ্গীতের ব্যস্ততম এই কন্ঠতারকা। ২৭, ২৮ ও ২৯ ফেব্রুয়ারি ঢাকাতেই তিনটি ভিন্ন শোতে সংগীত পরিবেশন করবেন তিনি। আঁখি আলমগীরের সর্বশেষ আলোচিত গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে টিপটিপ বৃষ্টি, পিয়া গিয়েছে দুবাই, রাজকুমারী, কোথায় রেখেছো আমায়, লায়লা ইত্যাদি। গানের বাইরে প্রায়ই তাকে দেখা যায় বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনচিত্রে। সর্বশেষ আলমগীর ও রুনা লায়লা’র সঙ্গে একটি ওভিসিতে মডেল হয়েছিলেন। তিনি প্রথমবার মডেল হন ‘তিব্বত কদুর তেল’ এর বিজ্ঞাপচিত্রে। এরপর এএম পিএম টুথপেস্ট, সুরেশ সরিষার তেল, নোভা ইলেকট্রনিক এর বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page আমাদের পেজ লাইক করুন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com